শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ২৯ চৈত্র ১৪৩০, ৩ শাওয়াল, ১৪৪৫ | ০৯:১৯ অপরাহ্ন
সোমবার, ০২ নভেম্বর ২০২০ ০৩:০৯ অপরাহ্ন Zoom In Zoom Out

ফারইস্ট ইনস্যুরেন্সসহ পাঁচ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

বিজনেস স্টার ডেস্ক
img

ফারইস্ট ইসলামী লাইফ ইনস্যুরেন্সসহ পুঁজিবাজারে তালিকাভুক্ত পাঁচ কোম্পানি শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ সংক্রান্ত তথ্য জানিয়েছে। এরমধ্যে একটি কোম্পানি অন্তর্বর্তী লভ্যাংশ ঘোষণা করেছে। সোমবার (২ নভেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে কোম্পানিগুলো এ-সংক্রান্ত তথ্য প্রকাশ করেছে। ডিএসই জানিয়েছে, লভ্যাংশ ঘোষণার কারণে আজ কোম্পানিগুলোর শেয়ারের দাম বাড়ার ক্ষেত্রে কোনো সার্কিট ব্রেকার থাকবে না। অর্থাৎ শেয়ারের দাম যতখুশি বাড়তে পারবে। তবে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) নির্ধারিত সীমার নিচে শেয়ারের দাম নামতে পারবে না।

ফারইস্ট ইসলামী লাইফ ইনস্যুরেন্স

পুঁজিবাজারে তালিকাভূক্ত বীমা খাতের এ কোম্পানিটি ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। এ-সংক্রান্ত বার্ষিক সাধারণ সভা ১৫ ডিসেম্বর এবং রেকর্ড ডেট ২২ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

এক্সপ্রেস ইন্স্যুরেন্স

কোম্পানিটি ২০২০ সালের সেপ্টেম্বর পর্যন্ত নয় মাসের ব্যবসার ওপর ভিত্তি করে শেয়ারহোল্ডারদের পাঁচ শতাংশ অন্তর্বর্তী লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট ২২ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

এর মাধ্যমে কোম্পানিটি নতুন ইতিহাসও সৃষ্টি করল। কারণ এর আগে কোনো বীমা কোম্পানি অন্তর্বর্তী লভ্যাংশ ঘোষণা করে।

সিলকো ফার্মাসিউটিক্যালস

কোম্পানিটি ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। এ-সংক্রান্ত বার্ষিক সাধারণ সভা ২৪ ডিসেম্বর এবং রেকর্ড ডেট ১ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে।

ফু-ওয়াং সিরামিক

কোম্পানিটি ১ দশমিক ৪০ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। এ-সংক্রান্ত বার্ষিক সাধারণ সভা ৩১ ডিসেম্বর এবং রেকর্ড ডেট ২৪ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

জিবিবি পাওয়ার

কোম্পানিটি পাঁচ শতাংশ নগদ চূড়ান্ত লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এর আগে পাঁচ শতাংশ নগদ অন্তর্বর্তী লভ্যাংশ দিয়েছিল কোম্পানিটি।

 

Facebook Comment

Your Comment

আরো খবর