বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১, ১৩ জিলহাজ, ১৪৪৫ | ০৪:৫৬ পূর্বাহ্ন
সোমবার, ১০ মে ২০২১ ০৩:৪৫ অপরাহ্ন Zoom In Zoom Out

আরেক দফা বাড়লো সোনার দাম

বিজনেস স্টার ডেস্ক
img

সোনার দাম ভরিতে ২ হাজার ৩৩৩ টাকা বাড়লো। বাংলাদেশ জুয়েলার্স সমিতি নতুন এ দর ঘোষণা করেছে। এতে ভালো মানের, অর্থাৎ ২২ ক্যারেট সোনার অলংকার কিনতে ভরিতে ৭১ হাজার ৪৪২ টাকা দিতে হবে। আজ সোমবার বেলা একটা থেকে সোনার নতুন দর সারা দেশে কার্যকর করেছে তারা। সর্বশেষ গত ৯ মার্চ প্রতি ভরি সোনার দাম ২ হাজার ৪১ টাকা কমিয়েছিল জুয়েলার্স সমিতি।

নতুন করে সোনার দাম বাড়ার কারণ হিসেবে সমিতি জানিয়েছে, করোনার কারণে সৃষ্ট অর্থনৈতিক সংকট ও নানা জটিল সমীকরণের কারণে বিশ্ববাজারে সোনার দাম বেড়েছে। অন্যদিকে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকা ও আমদানি পর্যায়ে শুল্ক জটিলতার কারণে ডিলাররা চাহিদার বিপরীতে সোনা আমদানি করতে পারছে না। সে কারণে দেশীয় বুলিয়ন বা পোদ্দার মার্কেটে বিশুদ্ধ সোনার (পিউর গোল্ড) দাম বেড়েছে। আজ থেকে নতুন দর কার্যকর হওয়ায় ২২ ক্যারেটের এক ভরি সোনার অলংকার কিনতে লাগবে ৭১ হাজার ৪৪২ টাকা। এ ছাড়া ২১ ক্যারেট ৬৮ হাজার ২৯৩ টাকা, ১৮ ক্যারেট ৫৯ হাজার ৫৪৫ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার অলংকারের ভরি বিক্রি হবে ৪৯ হাজার ২২২ টাকায়।

দাম বাড়ার আগে প্রতি ভরি ২২ ক্যারেট সোনা ৬৯ হাজার ১০৯ টাকা, ২১ ক্যারেট ৬৫ হাজার ৯৬০ টাকা, ১৮ ক্যারেট ৫৭ হাজার ২১২ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার অলংকার বিক্রি হয়েছে ৪৬ হাজার ৮৮৯ টাকায়। আজ থেকে ২২, ২১, ১৮ ক্যারেট ও সনাতন পদ্ধতির সোনার ভরিতে ২ হাজার ৩৩৩ টাকা বেড়েছে।

 

Facebook Comment

Your Comment

আরো খবর