শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ২৯ চৈত্র ১৪৩০, ৩ শাওয়াল, ১৪৪৫ | ০৮:০৯ অপরাহ্ন
বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০ ০৯:২৯ পূর্বাহ্ন Zoom In Zoom Out

সৌদিতে ইকামার মেয়াদ বাড়লো ২৪ দিন

ইউএনবি
img

বাংলাদেশের শ্রমিকদের ইকামা (সৌদি আরবে কাজের অনুমতি) আরও ২৪ দিন বৈধ থাকবে এবং প্রয়োজনে আরও বাড়ানো হবে। এ তথ্য জানিূেয়ছেন পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন। তিনি বলেন, যে সকল বাংলাদেশি তাদের কর্মস্থল সৌদি আরবে ফিরে যেতে চান তাদের ভিসার মেয়াদ বাড়িয়ে দিতে সম্মত হয়েছে সৌদি সরকার।

বুধবার সন্ধ্যায় পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন ইউএনবিকে জানান, ‘মাত্রই আমাদের রাষ্ট্রদূত আমাকে ইতিবাচক ফলাফল জানাতে ফোন করেছিলেন।’

যাদের ভিসার মেয়াদ শেষ হয়েছে, তাদের ভিসার মেয়াদ বাড়ানোর প্রক্রিয়া রোববার থেকে শুরু হবে। ইকামার সর্বশেষ বর্ধিত মেয়াদ শেষ হচ্ছে ৩০ সেপ্টেম্বর। এমন পরিস্থিতিতে ৩০ সেপ্টেম্বরের পর ইকামার মেয়াদ আরও তিন মাস বাড়ানোর অনুরোধ জানিয়ে সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে একটি চিঠি পাঠায় দেশটিতে নিযুক্ত বাংলাদেশ দূতাবাস।

সৌদি আরবে ফিরে যাওয়ার জন্য ভিসা ও ইকামার মেয়াদ বাড়ানো এবং বিমানের টিকিটের ব্যবস্থা করার দাবিতে বুধবার প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সামনে বিক্ষোভ করেছেন প্রবাসী শ্রমিকেরা। করোনাভাইরাসের নিষেধাজ্ঞার কারণে প্রায় সাত মাস পর ১ অক্টোবর থেকে সৌদি আরবে ঢাকা থেকে বিমান চলাচলের অনুমতি দেওয়ার প্রস্তুতি নিচ্ছে। তবে ঢাকা থেকে সৌদি এয়ারলা্ন্সের বিমান চলাচল স্থগিত করায় শ্রমিকরা বিক্ষোভ করেন।

Facebook Comment

Your Comment

আরো খবর