বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১, ১৩ জিলহাজ, ১৪৪৫ | ০৫:২৪ পূর্বাহ্ন
সোমবার, ১২ অক্টোবর ২০২০ ০৮:২০ পূর্বাহ্ন Zoom In Zoom Out

১০৪ প্রবাসীকে ক্ষতিরপূরণ দেবে ফ্লাই দুবাই

বিজনেস স্টার ডেস্ক
img

ইমিগ্রেশন নীতিমালা না মেনে ১০৪ প্রবাসী বাংলাদেশিকে বোর্ডিং পাশ দিয়ে দুবাই নিয়ে যাওয়ায় ফ্লাই দুবাইর গাফিলতি ধরা পড়েছে। এ জন্য প্রতিষ্ঠানটি ক্ষতিরপূরণ দেবে ১০৪ প্রবাসীকে। সংযুক্ত আরব আমিরাত (ইউএই) সরকারের  ইমিগ্রেশন পলিসি না মেনে এ কাজ করায় সবাইকে বাংলাদেশে ফেরত পাঠায় দুবাই ইমিগ্রেশন পুলিশ। ক্ষতিপূরণ হিসেবে সবার টিকিটের টাকা ফেরতসহ আনুষঙ্গিক খরচ বাবদ অতিরিক্ত ৩৫০০ টাকা দেবে বিমান সংস্থাটি।

রোববার (১১ অক্টোবর) ফ্লাই দুবাইকে এই ক্ষতিপূরণ দিতে বাধ্য করেন হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ম্যাজিস্ট্রেট শেখ হাফিজুর রহমান। ঘটনার বিষয়ে শাহজালাল বিমানবন্দর সূত্র জানায়, গত ৯ অক্টোবর ফ্লাই দুবাইয়ের দুটি ফ্লাইটযোগে ঢাকা থেকে ৫১ জন এবং চট্টগ্রাম থেকে ৫৩ জন যাত্রী দুবাই যায়। তবে তাদেরকে রোববার (১১ অক্টোবর) দুবাই বিমানবন্দর থেকে বাংলাদেশে ফেরত পাঠানো হয়। তাদের দুবাই থেকে সড়কপথে ইউএইর দেশ আল আইন ও আবুধাবিতে যাওয়ার কথা ছিল। তবে শতাধিক যাত্রী ও এয়ারলাইন্সের সাথে কথা বলে ম্যাজিস্ট্রেট শেখ হাফিজুর রহমান নিশ্চিত হন, ফেরত আসার জন্য ফ্লাই দুবাইয়ের গাফিলতি দায়ী। সংযুক্ত আরব আমিরাতের ইমিগ্রেশন পলিসি অনুসরণ করলে এ যাত্রীদের দুবাইগামী ফ্লাইটে বোর্ডিং করানোর কোনো সুযোগ নেই। তবে ফ্লাই দুবাই তাই করেছে।

রোববার ভোগান্তির শিকার যাত্রীদের উপস্থিতিতে শুনানির পর ফ্লাই দুবাই কর্তৃপক্ষ ফেরত আসা মোট ১০৪ জন যাত্রীর প্রত্যেককে আগামী ১৮ অক্টোবরের মধ্যে ক্ষতিপূরণ বাবদ টিকিটের ক্রয়মূল্য এবং অন্যান্য খরচ বাবদ আরও ৩৫০০ টাকা করে প্রদানের লিখিত অঙ্গীকার করেন। এসব প্রবাসীদের প্রায় ৭৪ ঘন্টা দুবাই বিমানবন্দরে অবস্থান করতে হয় এবং তাদেরকে খাবারও দেয়া হয়নি। বিমানটি যাওয়ার কথা ৮ অক্টোবর। অথচ সেটি যায় ৯ অক্টোবর।

Facebook Comment

Your Comment

আরো খবর