শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জিলকদ, ১৪৪৫ | ০৬:০১ অপরাহ্ন
বুধবার, ০৯ ডিসেম্বর ২০২০ ০৯:২১ অপরাহ্ন Zoom In Zoom Out

শিক্ষা ও কর্মসংস্থানে নারীর সমান সুযোগ নিশ্চিত করা হয়েছে: প্রধানমন্ত্রী

বিজনেস স্টার ডেস্ক
img

শিক্ষা ও কর্মসংস্থানে নারীর সমান সুযোগ নিশ্চিত করা হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  এসব উদ্যোগের ফলে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এবং দারিদ্র্য বিমোচন হচ্ছে বলে জানান তিনি। বুধবার, ৯ ডিসেম্বর বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে বেগম রোকেয়া পদক-২০২০ প্রদান অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, এ সমাজে যেহেতু নারী-পুরুষ সবাই সমান অধিকার নিয়ে কাজ করতে পারে, সেই সুযোগ সৃষ্টি করেছি বলেই বাংলাদেশ আজ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশকে আমরা উন্নত, সমৃদ্ধ ও সোনার বাংলাদেশ হিসেবে গড়ে তুলে জাতির পিতার স্বপ্ন পূরণ করবো। এ স্বপ্ন পূরণ করতে গেলে নারী-পুরুষ সবারই প্রতিটি ক্ষেত্রে সমান অংশগ্রহণ প্রয়োজন।

এ বছর বেগম রোকেয়া পদক পাওয়া পাঁচ নারী হলেন- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার, কর্নেল ডা. নাজমা বেগম, উদ্যোক্তা মঞ্জুলিকা চাকমা, নারীনেত্রী বেগম মুশতারী শফী ও বীর মুক্তিযোদ্ধা ফরিদা আক্তার।

নারী শিক্ষা, নারী অধিকার, নারীর আর্থসামাজিক উন্নয়ন, সাহিত্য ও সংস্কৃতির মাধ্যমে নারী জাগরণ, পল্লী উন্নয়ন এবং সরকার কর্তৃক নির্ধারিত অন্য কোনো ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান ও গৌরবোজ্জ্বল ভূমিকার জন্য সফল নারীদের এ পদক দেয়া হয়।

Facebook Comment

Your Comment

আরো খবর